28 C
Bārāsat
Saturday, December 5, 2020
Home History জাতীর জনকের জন্মদিনে পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে ইছামতী নদীর পাড়ে অবস্থান...

জাতীর জনকের জন্মদিনে পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে ইছামতী নদীর পাড়ে অবস্থান অনশন ।

মর্নিং ভিউ রিপোর্ট : সিন্দ্রানি, গত ২ রা অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে ইছামতী বাচাঁও আন্দোলন কে সফল করতে দত্তপুলিয়া ইছামতী নদী বক্ষে দত্তপুলিয়া শ্রীমা মহিলা সমিতি, দক্ষিণবঙ্গ সৎসজীবি ফোরাম সহ এলাকার সামাজিক সংগঠন গুলোর যৌথ উদ্যোগে অবস্থান অনশন মঞ্চ আয়োজিত হলো ইছামতী পাড়ে। উক্ত অনশণ মঞ্চ থেকে কয়েক দফা দাবী পেশ করা হয় – প্রথমতঃ অবিলম্বে ইছামতী নদী কে সংস্কার করতে হবে। দ্বিতীয়তঃ – নদীর মধ্যে কোন অবৈধ নির্মান করা চলবে না। 

তৃতীয়তঃ – নদীর সীমানা নির্ধারণে নদীর ধারে পিলার বসাতে হবে। চতুর্থতঃ – নদীতে নোংরা ও আবর্জনা ফেলা বন্ধ করতে হবে।পঞ্চমতঃ – নদীর পাড়ে মৎসজীবি ও কৃষি জীবিদের জন্য সরকারী উদ্যোগে জীবন জীবিকা প্রকল্প গড়ে তুলতে হবে। উক্ত অনশণ মঞ্চে উপস্থিত ছিলেন দত্তপুলিয়া শ্রীমা মহিলা সমিতির ডিরেক্টর তথা সারা রাজ্য  নদী সুরক্ষা কমিটির কনভেনার মাননীয় শ্রী জ্যোর্তিময় সরস্বতী এছাড়া সিন্দ্রানী এস. এস. ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শ্রী সুজিত বিশ্বাস তৎসহ অন্যান্য সামাজিক সংগঠনের কর্মকর্তা গন।

সারা রাজ্য নদী সুরক্ষা কমিটির কনভেনর শ্রী জ্যোর্তিময় সরস্বতী নদীর পাশ্ববর্তী জন সাধারণের সচেতনতার উদ্দেশ্যে বলেন, নদী বাঁচাও কর্মসূচী আগামী দিনে প্রতিটি গ্রামে গ্রামে পৌঁছে দেওয়া হবে এবং ইছামতী নদীর নাব্যতা কমে গেলে সাধারণ মানুষের কি কি ক্ষতি সাধন হতে পারে সেই সম্পর্কেও ব্যাক্ত করেন। এছাড়া বাগদা ব্লকের সিন্দ্রানী এস. এস. ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শ্রী সুজিত বিশ্বাস আক্ষেপের সূরে বলেন, তিনি ইছামতী নদীর উৎসস্থল মাজদিয়া গিয়ে সর্ব সাধারনের সাথে কথা বলে বুঝেছিলেন, স্থানীয় প্রশাসন ও জন প্রতিনিধিদের মধ্যে সদিচ্ছার অভাব রয়েছে নদী সংস্কারের ক্ষেত্রে। তিনি আরো বলেন স্থানীয় পঞ্চায়েত, প্রশাসন, জন প্রতিনিধিদের এগিয়ে আসতে হবে নদী সুরক্ষার জন্য না হলে আগামী দিনে বড় ধরনের প্রতিবাদে মুখোমুখি হতে হবে তাদেরকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Weather Report

Bārāsat
haze
28 ° C
28 °
28 °
48 %
2.6kmh
0 %
Sat
26 °
Sun
30 °
Mon
30 °
Tue
30 °
Wed
29 °
- Advertisment -

Most Popular

অথ: নারী কথা

মিতা কর্মকার সেই কোন কাল থেকে যেন নারী জাতকে অবলা...

৭ দফা দাবির ভিত্তিতে পারমাদন বিভূতি-ভূষণ অভয়ারণ্যের গেটে তালা ঝুলিয়ে অবস্থান বিক্ষোভ।

মর্নিং ভিউ রিপোর্ট : সিন্দ্রানি,  জন কল্যাণ মুখি ৭ দফা দাবির ভিত্তিতে পারমাদন বিভূতি-ভূষণ অভয়ারণ্যের গেটে তালা...

বাগদা বিবেকানন্দ বায়োগ্ৰীন ফার্টিলাইজারের” কারখানা পরিদর্শনে পশ্চিমবঙ্গ সরকারের কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু।

মর্নিংভিউ ডেস্ক : সরকার অনুমোদিত বাগদার প্রসিদ্ধ জৈবসার প্রস্তুতকারক সংস্থা "বাগদা বিবেকানন্দ বায়োগ্ৰীন ফার্টিলাইজারের" কারখানা পরিদর্শনে আসেন...

স্বনামধন্য সঙ্গীতশিল্পী গৌতম বিশ্বাস এবং বৈশালী রায়ের দ্বৈত গজল সঙ্গীত প্রকাশ।

মর্নিংভিউ ডেস্ক :  স্বনামধন্য সঙ্গীতশিল্পী গৌতম বিশ্বাস এবং বৈশালী রায়ের একটি দ্বৈত গজল সঙ্গীত প্রকাশ উপলক্ষে 'এন....