30.6 C
Bārāsat
Sunday, July 25, 2021
Home Politics "এবার থেকে দলে এক ব্যক্তি এক পদ কার্যকর করা হবে"।-দলনেত্রী মমতা ব্যানার্জি।

“এবার থেকে দলে এক ব্যক্তি এক পদ কার্যকর করা হবে”।-দলনেত্রী মমতা ব্যানার্জি।

মর্নিং ভিউ ওয়েব ডেস্ক :  “এবার থেকে দলে একজন ব্যক্তি এক পদ কার্যকর করা হবে”। তৃনমুল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলনে দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দেওয়া এই ঘোষণা চিন্তায় ভাজ ফেলেছে বাগদার তৃণমূল কংগ্রেসের আঞ্চলিক নেতা কর্মীদের কপালেও। তাদের আশংকা হাল ধরার মত যদি যোগ্য কোন নেতা না পাওয়া যায় ? তাহলে কে হবেন নবনিযুক্ত ব্লক সভাপতি ? এটাই এখন মুল আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে মাঠে, ঘাটে, হাটে, বাজারে ও এলাকার অধিকাংশ চায়ের দোকান গুলোতে। তৃনমুল কংগ্রেস সুপ্রিম মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কথায় কোন মন্ত্রী আর জেলা সভাপতি পদে থাকতে পারবে না। মন্ত্রীরা এবার থেকে, শুধুমাত্র প্রশাসনিক কাজকর্মের সঙ্গেই ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকবেন। দলের কাজকর্ম দেখবেন সাংগঠনিক নেত্রবৃন্দ।

অতি উত্তম সিদ্ধান্ত ও গঠনমূলক এই ভাবনা দলকে নিঃসন্দেহে সমৃদ্ধ করবে। কিন্তু এতদিন একাধিক পদ আঁকড়ে থাকা নেতাদের কি হবে ? তারা “একজন ব্যক্তির জন্য এক পদ কার্যকর হলে” খুশি হবেন তো ? দলের মধ্যে সেই সাবেক গতি ফিরিয়ে আনতে নেতাদের অস্থিমজ্জায় মিশে থাকা গোষ্ঠীদ্বন্দ্বের ভূত নামানো সম্ভব হবে তো ? সময়ের প্রয়োজনে একটা বিশেষ সময়ে যে সকল তৃনমুলের নেতা দল পরিবর্তন করে অন্য দলে যোগ দিয়েছিলেন তাঁরা ভূল স্বীকার করে ঘরে ফিরতে চাইলে ফিরতে পারবে তো ? তারপর পূরনো স্বতীর্থদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দলের কাজ করার সুযোগ পাবে তো ?

দলের ফেরার আগে স্বতীর্থদের আপত্তিকর পোষ্টার, তীর্যক বাক্যবানে ক্ষত-বিক্ষত হৃদয় নিয়ে ঘরে ফেরা নেতা মন খুলে কাজ করার সুযোগ পাবে তো ? এমনই অসংখ্য প্রশ্নের উত্তর খুঁজে চলেছে মনে প্রানে দলটাকে ভালবাসে অথচ অনেকেই যাদের খোঁজ রাখেনা এমন আঞ্চলিক নেতা কর্মীরা। তবে এ সব প্রশ্নের উত্তর দেবে সময়। কর্মীরা আজও রয়েছে সেই দিকেই চেয়ে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Weather Report

Bārāsat
haze
30.6 ° C
30.6 °
30 °
81 %
1.5kmh
75 %
Sun
31 °
Mon
34 °
Tue
33 °
Wed
28 °
Thu
29 °
- Advertisment -

Most Popular

বাগদায় মাইনরিটি সেলকে আরো শক্তিশালী করতে ৯টা অঞ্চল কমিটির অনুমোদন।

মর্নিং ভিউ ওয়েব ডেস্ক : বাগদা ব্লকে তৃনমুল কংগ্রেসের মাইনরিটি সেলকে আরো শক্তিশালী করতে ব্লকের ৯টা অঞ্চলের ৯জনকে...

বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতির বাড়ির সামনে বোমা বিষ্ফোরন !!

মর্নিং ভিউ ওয়েব ডেস্ক : অবিশ্বাস্য হলেও সত্য যে, মনে হয় বাগদাতে এই প্রথম কোন রাজনৈতিক দলের নেত্রী...

উৎকোচ চাওয়া কে কেন্দ্র করে উন্নয়নে বাধা, তৃণমূল কংগ্রেসের দু’গ্রুপের গোষ্ঠীদ্বন্দ্ব চরমে বাগদায়। বড়সড় সংঘর্ষ এড়াতে পুলিশি হস্তক্ষেপ।

মর্নিংভিউ ওয়েব ডেস্ক : পি ডব্লিউ ডি এর ঠিকাদরের নিকট থেকে বিশেষ সুবিধা গ্রহণের চেষ্টাকে কেন্দ্র করে বাগদাতে তৃনমুল কংগ্রেসের দু'গ্রুপের গোষ্ঠী...

পেট্রোল, ডিজেল ও গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ।

কুড়ুলিয়া বাজারে বাগদা পূর্ব ব্লক তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ। মর্নিং ভিউ ওয়েব ডেস্ক : পেট্রোল, ডিজেল ও গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে...