28 C
Bārāsat
Saturday, September 26, 2020
Home Uncategorized আপ্যায়ন ও শৃঙ্খলাপরায়নতায় শ্রেষ্ঠত্বরে দাবি বাগদার এগিয়ে চল সংঘের

আপ্যায়ন ও শৃঙ্খলাপরায়নতায় শ্রেষ্ঠত্বরে দাবি বাগদার এগিয়ে চল সংঘের

বস্ত্রদান কর্মসূচী

মর্নিং ভিউ রিপোর্ট : বাগদা, গ্রামের সার্বজনীন কালী পূজো তথা মাতৃ আরাধনা কেমন হয় ? তাঁরা মাতৃ আরাধনা করতে কোন দিকটাতে বেশি খেয়াল রাখেন ? দামী প্যান্ডেল ? সুদৃশ্য প্রতিমা ? না হৃদয় নিংড়ানো ভালোবাসার বাঁধনে গ্রামের সকলকে এক সুঁতোই বেঁধে পূজোর দিন কটা মহানন্দে কাটানোর মহৎ উদ্যোগ নেয় গ্রামের মানুষেরা জানতে মর্নিং ভিউ টিম পৌঁছে গিয়েছিল পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ থেকে প্রায় ঢিল ছোঁড়া দুরত্বে অবস্থিত বাগদা পশ্চিম পাল পাড়ার ‘এগিয়ে চল সংঘের’ পূজো মন্ডবে। সেখানে যেয়ে দেখা গেল প্রতিমা বা প্যান্ডেলের জৌলুস না থাকলেও পূজোর দিনটাতে চলছে অমৃতসম পনির খিচুড়ি প্রদান উৎসব।

জৌলুসহীন প্যান্ডেল

গোটা গ্রামের লোক আন্তরিক ভাবে যোগ দিয়েছে এই উৎসবে। বহিরাগত দর্শনার্থীদেরও ছাড় নেই প্রসাদ গ্রহন করতেই হবে। রীতিমত চেয়ার টেবিল পেতে আন্তরিকতার সাথে যত্ন সহকারে অতিথি আপ্যায়নের ব্যাবস্থা। পাশের মঞ্চে পূজো কমিটির সভাপতি সীতানাথ পাল সম্পাদক সন্যাসী পাল, শিবুপদ পাল, গোপাল পাল সহ পাড়ার বয়স্ক ব্যাক্তিবর্গের উপস্থিতিতে চলছে এলাকার গরীব ও দুস্থ মানুষের মধ্যে বস্ত্র ও কম্বল বিতরণ পর্ব। ছিল এলাকার কচিকাঁচাদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানও। সবমিলিয়ে অরণ্যে ঘেরা প্রাকৃতিক পরিবেশে “এগিয়ে চল সংঘের” অনবদ্য এই পূঁজোতে হয়তো উপচে পড়া ভিড় নেই, নেই জৌলুসে ভরা প্যান্ডেল বা প্রতিমা। কিন্তু আগত দর্শনার্থীদের অসামান্য আপ্যায়ন ও এলাকাবাসীর শৃঙ্খলাপরায়নতা মুগ্ধ করবেই তা জোর দিয়ে বলা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Weather Report

Bārāsat
haze
28 ° C
28 °
28 °
94 %
2.1kmh
75 %
Sat
34 °
Sun
33 °
Mon
33 °
Tue
34 °
Wed
33 °
- Advertisment -

Most Popular

পঞ্চায়েত সমিতির সাধারণ সভা থেকে ওয়াক আউট বিরোধীদল বিজেপির,পথে নেমে প্রতিবাদের হুমকি ১নং মন্ডল সভাপতির।

(সভাস্থল থেকে বেরিয়ে বিডিও অফিসের গেটের সামনে বিরোধীদের বিক্ষোভ প্রদর্শন করা কালীন বিডিও সাহেব আসছেন তাদেরকে সভাস্থলে ফিরিয়ে নিয়ে যাবার...

পিছিয়ে পড়া গরীব ও দুঃস্থ ছাত্র ছাত্রীদের শিক্ষা সামগ্রী, দুঃস্থ ও গরীব মানুষের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করলো সামাজিক সংগঠন ‘আলোর দিশারী’।

মর্নিং ভিউ ডেস্ক : হেলেঞ্চার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন 'আলোর দিশারী' প্রতি বছরের মত এবারও পিছিয়ে পড়া গরীব ছাত্র...

কথা কবিতা গান ও অন্যান্য সৃজন সংযোজনের মাধ্যমে কালজয়ী কবি বিনয় মজুমদারের জন্মদিন পালন বানেশ্বরপুরে।

মর্নিং ভিউ রিপোর্ট : বাগদা,  কথা কবিতা গান ও অন্যান্য সৃজন সংযোজনের মাধ্যমে গতকাল বানেশ্বরপুরে বরেণ্য কবি...

ডিওয়াইএফআই যুব ফেডারেশনের মিছিল ও পথসভা হেলেঞ্চায়।

জহিরুল ইসলাম : হেলেঞ্চা, আজ ১৫ই সেপ্টেম্বর যুব দাবীদিবসে ভারত বর্ষের বিভিন্ন কোম্পানির বেসরকারীকরন, চাকরি না পাওয়া পর্যন্ত বেকারদের প্রতি মাসে ৬...