হরিচাঁদ গুরুচাঁদ গভর্নমেন্ট আইটিআই কলেজ বাগদার বিশ্বকর্মা পূজোকে কেন্দ্র করে কলেজের প্রিন্সিপালের বিরুদ্ধে ছাত্র আন্দোলন

মর্নিং ভিউ রিপোর্ট : হেলেঞ্চা,  বিশ্বকর্মা পূজোতে হরিচাঁদ গুরুচাঁদ গভর্নমেন্ট আইটিআই কলেজ বাগদার পক্ষ থেকে আশানুরূপ বাজেট বরাদ্দ না হওয়াই কলেজের মেইন গেটের তালা বন্ধ করে কলেজটির প্রিন্সিপালের বিরুদ্ধে শ্নোগানে শ্লোগানে মূখোর ছাত্র ছাত্রীরা কাঁপালো আইটিআই কলেজ চত্বর। আইটিআই কলেজের তৃতীয় বর্ষের ছাত্র লাল্টু ও দ্বিতীয় বর্ষের ছাত্র সুবোল বিশ্বাসদের দাবী, তারাই মেইন গেটে তালা ঝুলিয়েছে এবং যতক্ষন প্রিন্সিপাল তাদের দাবী না মানছেন, ততক্ষণ তাদের আন্দোলন চলবে।

তারা সকলেই কলেজে এসকল উৎসব বাবদ এক হাজার টাকা করে জমা দিয়েছে কিন্তু প্রিন্সিপাল নাকি সেই টাকার কোন হিসাব দেন না বা খরচ করেন না। তারই ধারাবাহিকতায় এ বছরের বিশ্বকর্মা পূজোর বরাদ্দ প্রয়োজনের তুলনায় বড্ডো কম হওয়ার কারনেই তাদের এই আন্দোলনের পথ বেছে নেওয়া। সঙ্গবদ্ধ ছাত্র ছাত্রীদের আন্দোলনের গতির তীব্রতায় অবশেষে প্রিন্সিপাল মেনে নেন তাদের দাবী।    

এ ব্যাপারে হরিচাঁদ গুরুচাঁদ গভর্নমেন্ট আইটিআই কলেজ বাগদার প্রিন্সিপাল চিত্রক দত্ত মহাশয়কে জিজ্ঞাসা করা হলে তিনি ছাত্র ছাত্রীদের আন্দোলনের বিষয়টা আড়াল করে বলেন, এবারের পূজোটা একটু বড় করার দাবি ছিল ছাত্র ছাত্রীদের সেটা আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া হয়েছে।

প্রায় দেড় ঘন্টা মেইন গেটের তালা আটকিয়ে ‘প্রিন্সিপাল হাই হাই’, ‘আমাদের দাবী মানতে হবে’, ‘আমাদের টাকা ফেরত দিন’ ইত্যাদি শ্লোগানের ব্যাপারে তিনি কিছুই জানেন না এবং কলেজের মেইন গেটে তালা দেবার কাজটা কলেজ কর্তৃপক্ষের দ্বারা হয়নি, ছাত্র ছাত্রীদের সঙ্গে আলোচনা চলা কালে কিছু বাইরের লোক ঢুকে যাচ্ছিল তাই ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে তালা দেওয়া হয় বলে জানান।

আর পূজোতে কত টাকা খরচ করতে হবে সেটাও হেড অফিসের ব্যাপার বলে মতমত ব্যক্ত করেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *